আমি স্বৈরাচারী হব
- Sarder Nadim Mahmud Shuvo - নতুনের ‌‌বাংলা ২৯-০৩-২০২৪

স্বৈরাচারী তুমি জেগে উঠো
পহেলা মার্চ এর মতো-
তোমার ঐ হাতুড়ি দিয়ে চূর্ণ করো
ধনপতিদের মুন্ডু,
ছিনিয়ে আনো আমাদের ন্যায্য পাওনা।
স্বৈরাচারী তুমি জেগে উঠো
প্রকৃতির সাথে মিতালি তোমার যায় না।

তোমার রক্তাক্ত হস্ত দেখে আমরা অভ্যস্ত,
স্বৈরাচারী তোমাকে বড্ড বেশি প্রয়োজন
এই পরাধীন বাংলায়!
স্বৈরাচারী তুমি স্ট্যানলি হও
তুমি হিটলারের মত ‌এগিয়ে যাও।

স্বৈরাচারী তোমার ট্যাঙ্কের আঘাতে চূর্ণ বিচূর্ণ হয়ে যাক,
ঐ নরপশুদের অট্টালিকা,
স্বৈরাচারী তোমার রক্তে হিমশীতল জল উদ্বেলিত হোক‌!
স্বৈরাচারী তুমি আবার ফিরে আসো বাংলায়
আমিও স্বৈরাচারী হতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sardershuvo
২৬-০৬-২০১৯ ০৯:০৪ মিঃ

কেমন হল জানাবেন