সময় সেই সময়ের কাছে।
- ফয়জুল মহী ২৫-০৪-২০২৪

দীপ্ত কিরণের আলো সোনাগাজী, বরগুনা কিংবা , আমার ঘরে নেই কোথাও বাংলাদেশে । আজ সুর্য গ্রহণ, তাই স্পর্শ'কাতর মাটিতে ঢেলে দাও মনুষ্য রং। শৈল্পিক স্বর্গে সোহাগি বরণের মত নকশা করো রামদা দিয়ে। আমার পিঠে,হাতে ও পায়ে । তবে নকশা করো না আমার চোখে বুকে, চোখ, সেখানে মায়ের আদর আর বুকে প্রিয়তার বাস। বিব্রত পতনে তুমি ছিলে আমারই রতন! উচ্চ শিখরে পড়ুক সূর্যের তাপ, গলে যাক পাথর । থাকুক পড়ে মর্গে আশাহত আত্মা! হাতে ছিলো একসময় সোনালি আগ্নেয়াস্ত্র, সূর্যপোড়া আগুনে জ্বলা দুচোখ । বুক পকেটে বারুদ রেখে যেতাম মিছিলে। দুঃশাসনের বেনেট বুলেটে বজ্র কন্ঠে শ্লোগান ছিল, নিপাত যাক,নিপাত যাক। এই তুমি রুখে দাড়ালেই বিদ্রোহ, রুখে দাড়ালেই একাত্তর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।