মাগো তোর ঐ গর্ভে-২
- সেনাপতি আকাশ - আমার সব ভাবনা ২৭-০৪-২০২৪

মাগো দুলতে গিয়ে,ঐ দেয়ালে কতই না ধাক্কা দিতাম।
না জানি আছে ঐ দেয়ালের বাহিরে,১০ মাস ১০ দিন শুধু এটাই ভাবিতাম।
কিন্তু জান কী,
যতবার আমি ঐ কোমল দেয়ালে পদাঘাত করিতাম,
ততবার যেন এক অশান্তি অনুভূতি আমি অনুভব করিতাম।
যদিও আমি জানতাম না ঐ কোমল দেয়ল কার।
জানিলে পরে অশ্রু ঝরে পড়ে,কেননা এ ছিল মোর গর্ভমাতার।
যার ঐ ছোট্ট উদর ছিল
একদিন আমার ঘর।
আজ তাহাকে দেখে হলাম আমি মাতৃস্নেহের বিভোর।

যে ঐ উদর মোরে,১০ মাস ১০ দিন ধরে,সকল যন্ত্রনা সহ্য করে,আলো দেখিয়েছে আমায়।

তাহার ঐ উদরে বারবার,না বুজে করেছি আমি পদ প্রহার,জানিনা আমি বিশ্বমাঝে এ কত বড় অনাচার,তবুও ক্ষমা তোর কাছে ভিক্ষা চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।