মাগো তোর ঐ গর্ভে-১
- সেনাপতি আকাশ - আমার সব ভাবনা ০২-০৫-২০২৪

ছোট একখানি ঘর ছিলো মোর, না পারিতাম নড়িতে।
হেথা ঐ নাহি ছিলো গগন-রবি, থাকিতাম পরে অনধকার পুরিতে।
নাহি ছিলো হেথা কোনো, বৃক্ষের সমারোহ।
হেথা নাহি ছিলো মাগো পাখির স্লোগান অহরহ ।
শুদু ছিলো একটা মাগো মহাশূন্যের মতো।
সারাক্ষন আমি দুলতাম সেথা কেউ তখন আমায় ডাকতোনাতো,
ছিল না মা সেথা কোনো পুষেপর বিছানাতো।
ঐ দুলনায় আমায় দিত সুখ, আর ঐ দুলনায় আমায় ঘুম পারাতো ।
জানিনা মা জানিনা আমি মনে হয় ছিলাম আনেক ভয়ে।
না হলে কোনো সাড়া পায়নি মা নিশ্চয় ছিলাম বেহুস হয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।