আমার মরণ-কালে
- সেনাপতি আকাশ - দর্পনের চাঁদ ২৬-০৪-২০২৪

আমার মরণকালে,যদি তোমায় স্বরণ করি। মৌনতার সম্মতি দিও,বানাব স্বণের স্বর্ণনগরি। যেন পদ্ধ পাতার জলের ন্যায়,শিশির ভেজা উপমায়।
কবি ছন্দে- আকাশের নীড়ে, ঐদিন যেন তোমায় খুজে পায়।
হয়ত সেদিন আধারের রমনি,ছড়াবে শোকের আলো।
খুজে হয়তো পাবনা সেদিন তোমায়,থাকবনা আমি ভালো।
ঐদিন জানিনা গগনরবি কোন মেঘের নীড়ে লোকাবে।
গরলের বাণ না মেরে সেদিন, আকাশের বাণ ছাড়বে।
যে বাণে ব্যাথা লাগেনা শোক অনুভূতি হয়।
ঐ বাণের অনুভূতি সকল যেন, সেদিন আমার প্রীয়ের অঙ্গে বয়।
হয়তো জীবনের ইতিকথা ঐদিন সমাপ্ত হবে।
যেদিন আমি থাকব অন্ধনীরে, প্রীয়ে অন্যের ঘড়ে যাবে।
সেইদিন আমার সকল কবিতামালা, আমাকে যেনো জানায়।
নাম লিখালে তোমিও শেষে আজ, ঐ ব্যার্থ প্রেমের পাতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।