আজ শ্রাবণ ধারা ঝরে
- হাসান আল মাহদী ২৩-০৪-২০২৪

আকাশর ভাজে ভাজে কালো মেঘে ঢাকা
শ্রাবণ ধারা ঝরে।
যেদিন পাশে ছিলে তুমি রেখেছিলে হাতে-হাত
সেদিন এর কথা আজ খুব মনে পড়ে ।
আজ শ্রাবণ ধারা ঝরে।

সেদিনও এই ক্ষনে সজল কোমল ছিলো হাওয়া
মোর মনে ছিলো যে তোমার আসা -যাওয়া ।
প্রেমের গুঞ্জনে আঙ্গিনা গিয়েছিলো ভরে।
আজ শ্রাবণ ধারা ঝরে।।

আকাশ যখন ঢেকে যায় কালো মেঘে
নিরবে একাকী ভেবে যায় তোমাকে।
শুধু তুমি রয়েছে আজ বহুদূরে।
আজ শ্রাবণ ধারা ঝরে।।

আজো সেই স্মৃতি বুকে নিয়ে পথ চলি,
নিজের ছায়ার সাথে আমি নিজেই কথা বলি।
এভাবে বিচরণ করে মন হারানো খেলা ঘরে।
আজ শ্রাবণ ধারা ঝরে।।

আজ ইচ্ছে হলেও ভিজবো না শ্রাবণের ধারায়
কষ্টের বজ্রধ্বনি বাজুক না মোর আপন হিয়ায়।
এতো ভালবাসি তবুও বুঝলে না আমারে।
আজ শ্রাবণ ধারা ঝরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।