ভালো মন্দ যাইহোক এরশাদ আমাদের রংপুরের সন্তান
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

ভালো মন্দ যাইহোক এরশাদ
আমাদের রংপুরের সন্তান,
এরশাদ তোমাদের চোখে স্বৈরাচার হতে পারে
কিন্তু আমাদের চোখে মহান।

এরশাদের পাশে
সব সময় আছি আমরা রংপুরবাসী,
তিনি মরে গেছে বলে ভেবো না
আমাদের ভালবাসা হয়ে গেছে বাসী।


এরশাদ সাবেক রাষ্ট্রপ্রধান
নয় সাধারণ নেতা,
একমাত্র তিনি হোয়াইট হাউসে লাল গালিচা'র অভিবাদন পেয়েছেন
আর অন্য রাষ্ট্রপ্রধান কখনো কি পেয়েছিল?
তারা হোয়াইট হাউসের কখনো দেখেছে কি বৃক্ষ পাতা?


এরশাদ স্বৈরাচার ছিল বলো কথায় কথায়
তার জন্য বুক ভরা আমাদের ব্যথায়,
এরশাদ স্বৈরাচার নয় তিনি সৌর মানব
এরশাদ ক্ষমতায় গিয়ে দূর করেছে গণতন্ত্রের দানব।

এরশাদ গণতন্ত্র কে করেনি খুন
এরশাদ জ্বালিয়েছে গণতন্ত্রের আগুন।
এরশাদ রংপুরবাসীর মনে আছে , থাকবে চিরকাল
একমাত্র এরশাদ সামরিক ক্রু এর মাধ্যমে
এনেছিল গণতন্ত্রের সকাল
যদিও অবৈধ ছিল
কিন্তু বর্তমান যে চলছে গণতন্ত্রের সন্ধ্যাকাল....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 9টি মন্তব্য এসেছে।

Faiyaj
২৬-০৭-২০১৯ ১১:৪৯ মিঃ

আপনার কি মনে হয়

Shafiq
২৬-০৭-২০১৯ ০০:২২ মিঃ

Ata ki kobita na rochona

Faiyaj
২৫-০৭-২০১৯ ১৭:৩১ মিঃ

রংপুরের ছেলে নিজ এলাকার সাপোর্ট করা দোষের কি?

Faiyaj
২৫-০৭-২০১৯ ১৭:৩০ মিঃ

ফালতু কবিতা.....মানলাম..... এক জনকে ভালো লাগতেই পারে তাই না...

Faiyaj
২৫-০৭-২০১৯ ১৭:২৯ মিঃ

ধন্যবাদ রাজু ভাই

rajuahmed04
২১-০৭-২০১৯ ১৩:৪৬ মিঃ

খুব সুন্দর।

robinbdbuet
১৯-০৭-২০১৯ ১১:৫৩ মিঃ

ফালতু কবির ফালতু কবিতা। এডমিনরা নাকে তেল দিয়ে ঘুমায়।

soibal_shishir
১৯-০৭-২০১৯ ০৩:৩২ মিঃ

একক জয়গান কবিত্বকে দূষিত করে। সত্যকে জেনে সত্য প্রকাশ করুণ অন্তত ইতিহাস মনে রাখবে। বাসি ফুলকে বাসি বলাই শিখুন নয়ত বিরত থাকুন। ধন্যবাদ।

Faiyaj
১৮-০৭-২০১৯ ০৩:৫০ মিঃ

ভালো মন্দ যাইহোক এরশাদ
আমাদের রংপুরের সন্তান,
এরশাদ তোমাদের চোখে স্বৈরাচার হতে পারে
কিন্তু আমাদের চোখে মহান।