কোথায় প্রকৃত সুখ
- বিচিত্র কুমার ২৪-০৪-২০২৪

একটি ডালে দুটি পাখি
চুপিচুপি মনের কথা কয়,
তোমাকে এত কাছে পেয়েও
তবু কেন আমার মনে এত ভয়?

হলুদ পাখি,
আঁখিতে আঁখি রেখে বললো
আমাদের এ ভালোবাসা নয়কো মিছে,
শুধু ভয় দুষ্টু মানুষ গুলোর
ওরা অপবাদ দেয় শুধু মিছেমিছে?

পুরুষ পাখি,
শুনেছি ভালোবাসা নাকী পবিত্র
স্বর্গ থেকে আসে,
তবে কেন বোকা মানুষগুলো
আমাদের দেখে মিছেমিছে হাসে?

হলুদ পাখি,
স্বার্থের নিশায় অন্ধ মানুষ
বোঝে নাকো কিছু,
কোথায় প্রকৃত সুখ,ধন-সম্পদ,মান-সম্মানে
শুধু রঙিন করে মুখ।

দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।