ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী সুন্দরগঞ্জ মানুষে'র মস্তিষ্ক
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী
সুন্দরগঞ্জ মানুষে'র মস্তিষ্ক,
তিনি আছে বলেই
এখনো আছে সুন্দরগঞ্জ মানুষে'র অস্তিত্ব।

তিনি মস্তিষ্ক
আছে বলেই
সুন্দরগঞ্জ মানুষের খুব কদর
বঙ্গদেশের সর্ব জায়গায়
সুন্দরগঞ্জ মানুষ পায় আদর।

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী মস্তিষ্ক
সুন্দরগঞ্জ মানুষ কে
দিয়ে চলছে সতত অভয়,
তাই সে মঙ্গা হলেও
সর্বক্ষেত্রে ছিনিয়ে আনছে বিজয়।

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী মস্তিষ্ক
সুন্দরগঞ্জ মানুষে'র মনের রোগ
প্রীতি দিয়ে করছে দূর
তাই তার বক্ষে বন্যা,খরা হলেও
সুন্দরগঞ্জ মানুষে'র মুখ হাসি থাকে মিষ্টি- মধুর।

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী মস্তিষ্ক
নিত্য সুন্দরগঞ্জ মানুষে'র
অঙ্গ সঠিকভাবে করে সঞ্চালন
সুন্দরগঞ্জ কে ভদ্র বানিয়েছে
করে না সে আগের মতো অলীক আস্ফালন.....


(কবিতায় ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী কে মস্তিষ্ক বলে আখ্যায়িত করা হয়েছে এবং সুন্দরগঞ্জ নামক অঞ্চল কে মানুষ নামে আখ্যায়িত করা হয়েছে.....)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৭-১১-২০১৯ ২৩:০০ মিঃ

ওকে

Faiyaj
২৫-০৭-২০১৯ ১৭:২৬ মিঃ

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী
সুন্দরগঞ্জ মানুষে'র মস্তিষ্ক,
তিনি আছে বলেই
এখনো আছে সুন্দরগঞ্জ মানুষে'র অস্তিত্ব।