প্রেয়সীর প্রতি
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

প্রেয়সী, শুনেছি তুমি আমায় ভালবাসো
বাধতে চাও সুখের নীড়,
বৈশাখের সর্বনাশা ঝড়ের মধ্যেও একজোড়া পাখি
যেমন নিবিড় থাকে প্রেমের টানে।

তবে জানতে পারিনি ভালবাসার কারণ।
প্রেয়সী, তোমার ভালবাসার কারণ যদি হয়
যৌবনের কামনার তৃষ্ণা মিটানো
কিংবা বিক্ষিপ্ত মানবিক যৌন বিলাস
তবে ঘোরতর আপত্তি আছে আমার।

ওগো প্রেয়সী, আমি ভালবাসি যুদ্ধ কে
আমি ভালবাসি সংগ্রামী জীবন কে
আমার ইচ্ছে -
তোমার জরায়নে জন্ম নিক বিপ্লবের সৈন্য
যে হবে সালাউদ্দীন আয়ুবির মতো
যে হবে স্পার্টাকাসের মতো
যে হবে বরকতের মতো
যে হবে আসাদের মতো।

প্রেয়সী, যদি প্রতিজ্ঞা করো
যদি দিতে পারো সেই উপহার।
এসো তবে অালিঙ্গনে মিলিত হই
দীক্ষিত হই বিপ্লবের মন্ত্রে
বৃদ্ধি করি আগামীর সাহসী সৈন্য দল।

আমাদের ভালবাসার লক্ষ্য হোক
আগামী প্রজন্মের সুখময় দিন সৃষ্টির।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।