পিড্ডু গিড্ডু হিড্ডু
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৩-০৪-২০২৪

পিড্ডু গিড্ডু হিড্ডু
লাড্ডু ফাড্ডু হাড্ডু
ছয় পিঁপড়া ছানা
মা পিঁপড়া গাঙ্গের ধারে
তাদের যাইতে করেছে মানা।

কিন্তু তারা উচ্ছৃঙ্খল
শোনে না তাদের মা পিঁপড়ার সতর্ক বার্তা,
গাঙ্গ দেখার আশে করে তারা যাত্রা
হঠাৎ তারা পরে গাঙ্গের জলে
গাঙ্গের ঢেউ তাদের নিয়ে গলগলিয়ে হলললিয়ে চলে।

মনে মনে পিড্ডু গিড্ডু হিড্ডু
লাড্ডু ফাড্ডু হাড্ডু
মা পিঁপড়া কে করে স্মরণ
হঠাৎ তারা বট গাছের পাতায় চড়ে রক্ষা করে তাদের নিশ্চিত মরণ।

দিন শেষে বট গাছের পাতা পৌঁছায়
গাঙ্গের কিনায়,
তার পর বাসায় গিয়ে তারা
মা পিঁপড়ার কোলে গিয়ে ঝিমায়....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০১-০৮-২০১৯ ২০:৫৫ মিঃ

শেষের লাইনে গিয়ে বসবে না