রুপালি শাড়ি
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

আজ হয়তো দুজনের মাঝে বেশ দূরত্ব
তবুও রয়েছ তুমি এই মন পুরিতে,
তোমাকে এখনও ভালো লাগে আমার
নীল জামা-আর রুপালি শাড়িতে।

জানো! শাড়িতে তোমায় বেশ লাগে
যদিও তেমন পড়ো না তুমি,
যেদিন পড়েছিলে শাড়ী মনে হল যেন হুর পরী
বিশ্বাস করো, মিথ্যা বলছিনা আমি।

সকালের ঘুম জড়ানো চোখে মিষ্টি করে
যখনি বলো "শুভ সকাল,"
রাতের সব দুঃখ ক্লেশ নিমিষেই দূরে হয়ে যায়
ভালবাসতে ইচ্ছে করে চিরকাল।

তবুও অবেলায় চলে গেলে তুমি
গায়ে জরিয়ে নীল শাড়ি,
বেদনার রঙ যেন আজ আমার আকাশ জুড়ে
ছেয়ে গেছে সীমানা ছাড়ি।

এই তেপান্তর ঘুরে প্রতিটি পথে পথে
খুঁজেছি তোমায়,পাইনি এখনো খুঁজে।
দূর থেকে যদি দেখি কোনো বঙ্গ ললনা শাড়ীতে-
চোখ আটকে যায় আমার,
নীল জামা- আর রুপালি শাড়িতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।