আমার লেখা কবিতাগুলো তুমি পড়বে না
- ফারহান মাহিন - অবনীল ১৪-০৫-২০২৪

আমার লেখা কবিতাগুলো তুমি পড়বে না
কখনও চোখে পড়লে আমার নাম দেখেই
এড়িয়ে যাবে কবিতাগুলোকে
এমন ভাব করবে যেন আমাকে কখনও
চেনো না, জানো না
আর ভাববে কবিতাগুলোতে আমি শুধু
তোমাকে অপরাধী বানিয়ে রেখেছি
তোমাকে খলনায়িকা বানিয়ে রেখেছি
তোমার দোষগুলো প্রচার করে বেড়াচ্ছি
দয়া করে এসব ভেবে আমার কবিতাগুলোকে
ছুড়ে ফেলে দিও না
আমি কিছু বলতে চেয়েছিলাম তোমায়
তুমি তা শুনতে চাওনি
বলার সুযোগ দাওনি
সবসময় এড়িয়ে গেছো আমায়
এখনও অনেক কিছু আছে বলার
না, কোনো অভিযোগ নয়
কোনো অনুরোধ নয়
কোনো প্রশ্ন নয়
উত্তরও চাইনা
শুধু তোমাকে ধন্যবাদ দিতে চাই
নতুন করে বাচাতে শেখাতে
নতুন করে পৃথিবীকে চেনাতে
আর নতুন আমাকে গড়তে
এসব জানাতে চাই কবিতার পদে পদে

১২.০৪.২০১৯
সদর, দিনাজপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।