১৫ ই আগস্টের কবিতা
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৫-০৪-২০২৪

১৫ ই আগস্টের কবিতা
মাহমুদুল মান্নান তারিফ

চলে গেছো তুমি, বাঙালির পিতা
কোটি মানুষের - হৃদয় কাঁদিয়ে,
বাঙালি রেখেছে আদরের সাথে
তব ভালোবাসা হৃদয়ে সাজিয়ে।

শোকের দাহনে তব প্রিয়জনে
অস্থিরতা আজ কেবলই দেখি,
শোক দিবসের শোকের আস্তর
ঢেকেছে হৃদয় নয় আজ মেকি।

শেখ মুজিবুর শেখ মুজিবুর
তুমি বানিয়েছো সন্ধ্যায় দুপুর,
দাসত্বের গ্লানি নেই বাঙালির
চোট করেছিলো পোষিত কুকুর।

রচনাঃ ১৫|০৮|২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।