পোড়া হৃদয় নিয়ে
- এস আই তানভী ২০-০৪-২০২৪

কোন এক শরতী সকালে যেনো স্নান শেষে
উন্মুক্ত বেলকনিতে এসে
দাঁড়িয়ে ভেজা চুলে মোড়ানো গামছা খুলে
অদূরে দৃষ্টি রেখে দাঁড়ালে
তোমার সেই ভেজা মুখচ্ছবি দেখার তরে
পাখিরাও বারবার প্রতিযোগিতা করে মরে।।

সেদিন; তোমার হাসিমাখা কোমল মুখখানি দেখে
হৃদয় পুড়ে গেছে অচেনা কোন এক সুখের স্রোতে
কত শত কাল কেটে গেলো হাতে নিয়ে পোড়া হৃদয়
নন্দিনী, চেয়ে দেখলে না একবার মহাকালের ক্ষয়।

তোমার ভেজা মুখ, ভেজা চুল ছুঁয়ে দেখেছি বারবার
দূর থেকে তীর্যক দৃষ্টি দিয়ে করেছি তোলপাড়
তাতেও মরে নি তৃষ্ণা আমার কোন কালে
খুঁজে চলি এক রতি ঠাঁই তোমার প্রেম জালে।।
----------------------
১৫/০৮/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SpsShuvo
১৯-০৩-২০২০ ০৯:৫৬ মিঃ

মনো মুগ্ধকর।

Tanvi
১৯-০৮-২০১৯ ০৮:০৪ মিঃ

পোড়া হৃদয়