আমাকে ফিরিয়ে দাও
- সৌরভ হালদার ২০-০৪-২০২৪

আমাকে ফিরিয়ে দাও
এসকেএইচ সৌরভ হালদার

আমাকে ফিরিয়ে দাও
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি কে
স্বাধীনতার জন্য দিয়েছিল যে
প্রতিশ্রুতি।

সেই উচ্চ কণ্ঠস্বরে
লক্ষ লক্ষ মানুষের মাঝে,
দিয়েছিল ভাষণ
তাকে ফিরিয়ে দাও।

১৫ ই আগস্ট এ মেরে ছিল
ওই নরখাদকরা
সবুজ অরণ্য প্রকৃতিকে দিয়েছিল রক্তে রাঙ্গা করে ,
সেদিন পাখিরা নীড়ে ঘুমিয়ে ছিল
নদীতে উঠেছিল জলোচ্ছ্বাস।
বাতাস বইছিল উতলা
ফিরিয়ে দাও আমাকে
বাংলা মাটির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।