একাকী দাঁড়িয়ে
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

ব্যস্তময় জীবনের প্রতিটি ফাঁকে
বেদনার নীল তীরের বাঁকে
একাকী দাঁড়িয়ে খুঁজি সুখের শামুক।
জ্যোস্নার রং ধরি দু হাতে
মনটাকে প্লাবিত করি ফুল সৌরভে
সত্য হলো- অভিনয়, বাকিটা অসুখ।

ডাহুকের মতো অবিরত ডাকি
জেগে উঠে ঘুমন্ত ভোরের পাখি
আলোর চাদর বিছিয়ে দেয় সূর্য,
কেউ চিনলো না আমায়, সবাই আপন-আপন
এ কথা বুঝেনা মোর পোড়ামন, কালো নয়ন
পৃথিবী হারিয়ে ফেলেছে তার সৌন্দর্যের মাধুর্য্য।
----------------------
২৬/০৮/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৬-০৮-২০১৯ ২১:৩৭ মিঃ

জীবন