কেনইবা এই পথে হাঁটা
- Chowdhury fahad ১৯-০৪-২০২৪

কেনইবা পাড়ি দিয়ে এলাম এত পথ যে পথটা শুধুই অর্থহীন মানুষের ঘৃনা,ধিক্কার আর কটু কথা, কিছুই কি আর বাকি নেই এগুলা ছাড়া কেনইবা এলাম এই তেপান্তরের মাঠে? যেখানে শুধু মরুভূমির তপ্ত বালুরাশি ছাড়া কিছু নেই কেনইবা এলাম এই অচেনা অজানা আঁকা,বাঁকা,ঢালু,উঁচু,নিচু রাস্তা বেয়ে কি ফল হল এসবে? এত সবের কি মানে কেন এখনও পর্যন্ত চিনলামনা আমার পথ যে পথে পাব আমাকে কেনইবা চিনলামনা এ পথ যে পথে পারব নিজেকে আবিষ্কার করতে? আর কেনইবা নিজেকে বসিয়ে রাখছি ঘরের কোনে বাইরের জগৎটা চিনতে হবে আমাকে চিনতে হবে জগতের সকল মানুষকে করব আমি বিশ্বজয়! আমার আমি দিয়ে ঝেড়ে ফেলে দিয়ে আলসে ভাব নতুন উদ্যমে নেমে পড়ে যুদ্ধে দেখবে তুমি ই পারবে কারন তোমার হাতেই তো সব নিজের ভেতর ঘুমন্ত মানুষটিকে জাগ্রত করে তোল তোমার সৎ সাহস, মনের জোর আর উদ্যোম আর পরিশ্রম ফলে, তুমি ই চিনিয়ে আনবে আগামীর সম্ভাবনার দ্বার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

wasemul
৩০-০৮-২০১৯ ১৯:৪৬ মিঃ

খুব সুন্দর হয়েছে কবিতাটা