চি র ন্ত ন-ছয়
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

#
তোমায় দেখার আগে মনের ঘরে ছিলো একটা তালা
দেখে তোমায় উতাল পাতাল মনের মাঝে লাগে দোলা ।
#
ঘরের মানুষ ঘরে ফিরে বাউন্ডলে কী আর হয়
শিল্পে যে মজে সেই কি আর ঘরের মানুষ রয় ।
#
যার কারণে ঘর ছাড়িলাম পর করিলাম সব
তার আঘাতেই থেমে গেলো সকল কলরব ।
#
ভেঙ্গে দেয় লোহার কপাট মুষ্টিবদ্ধ হাতে হাত
চল সূর্য পথে রক্ত ঝড়াই মুক্তির মিছিল সহজাত ।
#
আলো সেতো কৃতিম প্রতীকি আঁধারই তো রূপবতী
তবু আলোর মাঝেই খুঁজে ভালো কালোর মাঝে সোনা নয় কি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।