এ ভেবে…
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

এখন আর রাগ করিনা তোমার উপর
কারন তুমি আর আমার নও এ ভেবে
আমি কষ্ট পেলে ও বলবো না তোমায়,
কারন ঐ একটায়……।
এখন আর নগ্ন পায়ে হাঁটতে চাই না সবুজ ঘাসে
কারন তুমি আমার হাতটা ধরবে না যে সেটা যেনে ।

এখন আর অলস দুপুরে ক্লান্ত শরীরে বেড়াতে ইচ্ছা করে না,
কারন তুমি সাথে থাকবে না এই ভেবে ।
এখন আর বৃষ্টির পানিতে মেতে উঠতে ইচ্ছা করে না
কারন তুমি শাসন করবে না যে জানি ।
সবুজ ঘাসকে এখন আর শাসন করিনা পায়ে কাঁটা দিলে ও

রাতের আকাশের তারা-দের উপর অভিমান করিনা,
শীতের কুয়াশার সকাল কে কোন প্রশ্ন করিনা
শুধু-ই ঐ একই কারনে
তুমি যে এখন আমার নও এই ভেবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।