এখনও স্বপ্ন দেখি
- দীপঙ্কর সাধুখাঁ - সঞ্জনা ২৭-০৪-২০২৪

যা হারিয়েছি তা কি
ফিরে পাব না কোনদিন?
তবে কি আমার পবিত্র প্রেম
কেবলই অর্থহীন?

যা চলে গেছে তা কি
মুছে গেছে চির তরে?
না...। রাতের সব তারাই আছে
দিনের আলোর গভীরে।

মনে হয় আবার তোমার বাগানে
রূপকথার গাছ হয়ে বাঁচি।
কখনও বা সাধ হয়
পাখি হয়ে মধুর সঙ্গীত রচি।

আমার আকাশে আজ
শুধুই কালো মেঘের ঘনঘটা।
হয়তো বা তোমার রূপালী আলোয়
থাকবে না অন্ধকার এক ফোঁটা।

তাই এখনও স্বপ্ন দেখি
রঙীন স্বপ্ন দেখার।
এখনও আশায় বুক বাধি
নতুন আলোয় নতুন ভাবে বাঁচার।

সময়ের গতির সাথে
আমিও এগিয়ে যাব প্রতিদিন।
কালের নিয়মে একদিন
সব কিছু হবে যে বিলীন।

আমার পংক্তিগুলি
হবে না ধ্বংস কোনদিন।
তাই আমাদের পবিত্র প্রেম
ও আমরাও বেঁচে র'ব চিরদিন।

© দীপঙ্কর সাধুখাঁ
27 শে আগষ্ট, 2017।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।