ভুল এবং অনুশোচনা
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

একটা মাত্র ভুল অনাকাঙ্ক্ষিত ভাবে
নিজের অজান্তে একটা মাত্র ভুল
একটা মাত্র ভুল অনিচ্ছাকৃত
টাচ ফোনের যুগে মুহূর্তে একটা মাত্র ভুল।

সেই ছোট্ট ভুল- দেখলাম, সহস্র মাইল দূরের
কারো চোখের জল
ভাঙ্গা কাচের মতো ঝরে পড়া হৃদয়
মনের বাগান পোড়া ছাই বাতাসে উড়ে।

একটা মাত্র ছোট ভুলের মাসুল গুনতে-
হৃদয়পটের সুউচ্চ মিনার ভস্মীভূত,
নদী-সাগর-মহাসাগরের জলশূন্যতা
পৃথিবীটাই যেনো মরু প্রান্তরে রূপান্তরিত
তবুও অনুশোচনার আগুন শেষ হয় না।

ক্ষমা করে দিও, ক্ষমা করে দিলেও
আমি যেনো শান্তি পাবো না; তাই তোমার দ্বারে
ক্ষমাপ্রার্থী হয়ে রইবো জীবনায়ু পর্যন্ত।
-------------------
২৯/০৮/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৮-০৯-২০১৯ ১৪:০১ মিঃ

ভুল