লুটছে যে দেশ
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

এই দেশ আমার লাখো শহীদ এক নদী জল রক্ত,
রক্তে কেনা দেশের মানুষ মন্দ লোকের ভক্ত ।
দেশের লাখ টাকারই পর্দায় ঢাকে দুর্নীতিরই ছায়া,
কেমন করে এতো খারাপ নেই কি মনে মায়া !
তিন কোটি লোক চোরের কাছে বন্দী সকল জনগন,
স্বাধীনতা আসবে ক'বে ভেবে-ভেবে কাঁদে মন।
মুখের কথায় এই দেশ তোমার-আমার বাস্তবতা ভিন্ন
নিজের ভেবেই লুটছো যে দেশ আমি-আমরা সবাই অন্য ।
বলো মানুষ আর কতোটা লুটলে বলে উন্নয়ন,
চার হাতে লুট চলছে দেখো পেলো যারা মনোনয়ন ।

২০ ভাদ্র ১৪২৬, ০৪ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।