সারা দিনের ব্যবধান
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

সত্য রাজ্যে মিথ্যেরই রাজ প্রজা আছে শোকে
রাজার কথায় দেখবে কতো প্রজারা খুব সুখে ।
দু’বেলা দু’অন্ন খুঁজে বাঁচার জন্য লড়াই
সুখ চেহারা দেখাই রাজা করে কতো বড়াই ।
রক্ত ঘামে সৃষ্টি জমে সভ্যতারই বিকাশ
কার হাতে ঘর সৃষ্টি তব হয় না তো তা প্রকাশ ।
যুগে-যুগে খাচ্ছে যে মার সবলের হাত দুর্বল
ধনীর ধনে জোয়ার আসে গরীব হারায় বল ।
রাজার ঘরে সুখের নহর প্রজার দুঃখের বহর
বইছে মানুষ মৃত্যু জহর (বিষ) রাজার ভান্ডার জহর । (মণি)


বৃহস্পতিবার, দাম্মাম সৌদিআরব
২৭ ভাদ্র ১৪২৬, ১২ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।