চোরের রাজা
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

দশ টাকার মাল পাহারাতে খরচ দাঁড়ায় ছেচল্লিশ
সোনার বাংলায় চোরের জ্বালায় থাকবেনা আর দিশ ।
গাছে ডালে লতা পাতায় সব খানে যে পোক
কীট মারার ঐ ওষুধেও ভেজাল; কাঁপে বুক ।
কার হাতে দেশ নিরাপদ সব হাতেই তো আপদ
রক্ত মাখা হাত গুলো রাজ আতঙ্কে জনপদ ।
বাধা দেয়ার লোক গুলো আজ চুপ করে সব সয়
বীরের জাতি ইতিহাসে আজকে সোনার বাংলা নয় ।


০২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯

টীকাঃ-দশ কোটি টাকার সরঞ্জাম পাহারায় ব্যয় ৪৬ কোটি টাকা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।