স্বপ্নের পরী
- হাসান আল মাহদী ১৯-০৪-২০২৪

কে তুমি!দেখে চোখ ফেরাতে না পারি
কোনো অপ্সরী নাকি জলপরী!
রেশমি কালো চুল তোমার
মুখে রাঙা হাসি,
বলো না কোথায় থাকো তুমি,
কোথায় তোমার বাড়ি।

কে তুমি সুন্দরী,
স্বর্গের হুর নাকি জলকুমারী
আমার স্বপ্নে বিচরণ করো
উষ্ণ ঠোঁটের ছোয়া দাও
আদর সোহাগে বুকে নাও
ঘুম ভাঙলে ছুটে পালাও
আর ছুইতে না পারি।

কে তুমি অপ্সরী,
নাকি অজনা রাজ্যের রাজকুমারী
পা দুলিয়ে হাটো যখন
মনটা করে কেমন কেমন
শুভ্র কোমল বদন তোমার
নাকটি যেন মোহন বাশি
এক পলকে পাগল করেছ আমায়
তোমার বিরহে ক্ষনে ক্ষনে মরি।

কে তুমি মন ময়ুরী,
নাকি লাল শাড়ীতে কোন বাঙালা নারী!
টানা চোখে তাকাও যখন
ঠোঁট জোড়া মোর কাপে তখন,
বলতে চাই অনেক কথা
তবুও যেন বলতে না পারি।

কে তুমি, কল্পলোকের কোন পরী
নাকি পৃথিবীর কোন নারী।
স্বর্গ রাজ্যের সব উপমা তোমারি
তোমার জন্য দিতে রাজি
তেপান্তরের পথ পারি।
অপেক্ষা যেন তর সয় না আমার,
তব পরিচয় জানতে পারি।!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।