বিপরীত ভাল
- অরিফুর রহমান কাজল ১৯-০৪-২০২৪

অনেক অভ্যাস গড়েছি, মন্দের ভাগটাই বেশী;
কিছু কিছু ভালোর অভ্যাসও গড়া উচিৎ ছিল,
কিন্তু তা হলনা ।

সেই একটি প্রতিফলন হয়ে উঠে মিলিয়ে গেল,
সেই সাথে আমি মন্দ অভ্যাসে ডুবে গেলাম ।
লোকের মন্দ হলেও আমারতো ভাল লাগে;
মাঝে মাঝে দার্শনিক হতে ইচ্ছা হয়,
যেমন – কারু কাছে মন্দগুলো ভাল লাগে,
কারু ভাল কাজ মন্দের আগাম,
সব যেন বিপরীত ।

কেউ বলে – ‘প্রেম করে বিয়ে করো ’
আবার অনেকে বিয়ের পরে প্রেম বলে ।
আসলে কি জানো ?
তোমার অভিরুচির বাইরে সব মন্দ,
আমারটা সবচেয়ে ভাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।