জানি হয়তো ভুলে গেছো
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

জানি, হয়তো তুমি ভুলে গেছো
সেই বৃষ্টি ঝরা সন্ধ্যার কথা,
কত রাত কেটেছে দুজনের আলাপনে
কত স্বপ্ন দেখেছি দিবালোকে
আজ মনে পড়ছে না সেইসব স্বপ্নের কথা।

জানি, এখন আর ঘুম ভাঙেনা
ভোরের পাখির কিচিরমিচির ডাকে
এখন ক্লান্ত হীন দু চোখে গভীর ঘুম আসে
মনে আসেনা তোমার শিশির ভেজা মেঠোপথ
আর মিষ্টি রোদের কথা।

জানি, এসব এখন আর ভাবনা তুমি,
তোমার হৃদয়ে নতুনত্বের আগামনে
সব ভুলে গেছো তুমি।
তাই এখন আর মনে পড়েনা নির্জন দুপুরে
হাতে হাত রাখার কথা।

জানি, হয়তো তুমি ভুলে গেছো
এই পুরনো আমি টা কে,
তোমার মনে নতুন বীণার সুর বাজে,
আমার কবিতার ছন্দ বড় সেকেলে
তাই এখন একলা বসে হয়না আর
শিউলি ফুলের মালা গাথা।

জানো কি তুমি,তোমার রেখে যাওয়া স্মৃতি গুলো আজও অশ্রু হয়ে ঝরে প্রতি রাতে,
অধীর অপেক্ষায় থাকি এখনো
তুমি ফিরে আসবে বলে।
কিন্তু কে বুঝবে বল এই মনের নিরব ব্যথা।

জানি, কভু ফিরবেনা তুমি,
চাইলেও ফেরা হবে না আগের বেশে,
তাই আজ চলে যাচ্ছি দূরে অনেক দূরে,
তুমি অন্যের হয়ে সুখে আছো বলে,
আমি দিগন্তহীন পথে চলছি একা শুধুই একা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।