তিন জোড়া কালো চোখ
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

কালো মেঘে ছেঁয়ে আছে
ঈশান কোণের আকাশ,
মাঝ দরিয়ায় ভাসছে নৌকা,
বিজলীর ঝলকে ঝলসে যায় দৃষ্টি,
শোনা যায় নরকের ভয়ংকর হুঙ্কার।

দরিয়ার জলের সাথে দুর্ব্যবহারে
খেলা করে পাগল বাতাস;
ফুলে উঠে জল ফুঁপিয়ে ফুঁপিয়ে,
দুলুনির মাত্রা বাড়ে, ডুবুডুবু হয় নৌকা...

অতঃপর জীবন-মৃত্যুর অনিবার্য খেলায়
শুনতে পাই; বহুদূর থেকে ভেসে আসে
সব ভেদ করে হাজার বছরের চেনা
দুটি চুড়ির প্রিয় শব্দ–
ভুলে যাই মৃত্যুর কথা, বাঁচার আশা জাগে
এবং যেকোন মূল্যে বাঁচতে চাই।

তিন জোড়া কালো চোখ ভাসে চোখের সামনে,
টেনে নেয় দ্রুত জীবন-মায়ার আঙ্গিনায়;
সবগুলো চোখের তারায় তারায় থাকে–
অপেক্ষার হাহাকার, স্বপ্নের রাজ্য, সুখানুভব
আমাকে নিয়েই...... ভুলে যাই মৃত্যুর কথা,
বাঁচার আশা জাগে সব জয়পরাজয় ভুলে
এবং যেকোন মূল্যে বাঁচতে চাই।
---------------------
১২/০৯/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০২-১০-২০১৯ ১১:৩২ মিঃ

জীবন মৃত্যু প্রেম টান