পাশে আছি কিন্তু পাশে নেই
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৯-০৪-২০২৪

পাশে আছি কিন্তু পাশে নেই
করবো পাশে থাকার অভিনয়,
সহযোগিতা করবো না
দিবো না কোন অভয়।

পাশে থাকার অভিনয় করে
করবো আমি ছল,
দেখি ফাহিম একা একা কি করে
দেখবো তার বল।

অর্থ দিবো না সময় দিবো না
দিবো না আমি কিছু,
আমি হলাম নেতা
ফাহিম ঘুরুক আমার পিছু।

সংগঠনের শুরু থেকে আমি ফাহিম চালাচ্ছি একা
নিজের অনেক ক্ষতি করেছি যদিও কিছু সংকট দিচ্ছে আমার দেখা।

তবুও চাই সংগঠনের হোক ভালো
আমার জীবনটা না হয় হোক আধার কালো।

আসুন হিংসা ছাড়ি, অহংকার ছাড়ি
হই একতাবদ্ধ,
বিশ্বে বাঙালির প্রভাব বাড়াতে হই অঙ্গীকারবদ্ধ।


যে নেতা, যে ব্যক্তি, যে এম্পি
দিবে না সংগঠন জন্য কোন সহযোগিতা বা অর্থ,
তার সংগঠনে থাকার দরকার নেই
ধনী হলেও সে মনের দিক থেকে গরিব
মানবতা,ভালবাসার রেলগাড়ীতে চড়তে সে ব্যর্থ।


আমি তো বলেছি আমার সব কিছু করবো সংগঠন কে দান,
যখন হবে আমার তিরোধান।
অঙ্গীকার নামায় স্বাক্ষর করবো
যদি আপনারা চান।

আমার থেকে যদি কোন উত্তর জানতে চান
ছুড়ুন আমার দিকে প্রশ্নের বান।
নিজের বিবেক কে বলুন
মিছে সংগঠনের পাশে থাকতে চেয়ে
করছেন না তো নিজেকে অপমান।

- ফাইয়াজ ইসলাম ফাহিম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৪-১০-২০১৯ ১৮:৫৮ মিঃ

পাশে আছি কিন্তু পাশে নেই
করবো পাশে থাকার অভিনয়,
সহযোগিতা করবো না
দিবো না কোন অভয়।