একটি লাশ
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

একটি লাশ
বাক স্বাধীনতার কথা বলে
দেশের পক্ষে আওয়াজ তুলে,
অন্যায় কে মাথা পেতে নেইনি বলে
আজ তাকে হতে হলো লাশ।

একটি লাশ
মায়ের আহাজারিতে ভারী আকাশ
তবুও নড়েনা মানবতার শেকল,
বিবেক গুলো যেন আজ বড়ই বিকল,
তাই বাবার কাধে উঠে পৃথিবীর ভারী বস্তুটি
প্রিয় সন্তানের লাশ।

একটি লাশ
মনে করিয়ে দেয় বায়ান্ন'র কথা
মনে করিয়ে দেয় একাত্তরের কথা,
একনদী রক্ত দিয়ে কেনা এই স্বদেশ।
তবুও নেই কেন বাকস্বাধীনতা?
কেন দিনে দিনে বাড়ছে দেশ প্রেমিকের লাশ?

একটি লাশ
শিখিয়ে গেলো আবার
মেনে নেবো না অন্যায় আবদার,
যদি হতে হয় শহীদ দেশের তরে
পান করব সেই সুধা বারংবার
হয়ে যাব একটি লাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।