আশা
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২৫-০৪-২০২৪

কথায় আছে,,
যে বিশ্বাষ করতে পারে
সে অর্জন ও করতে পারে,
আমি সেই বিশ্বাসে বিশ্বাসী,
আমি সেই বিশ্বাস নিয়ে,
আজ ও তুমায় ভালোবাসি।।

আমি সেই বিশ্বাসী যে বিশ্বাস নিয়ে
রাশিয়ান লেখক ফিওদর দয়োভস্কি বলেছিলেন
আশা ছেড়ে দেওয়া মানে মরে যাওয়া"
আমি এখনো বেঁচে আছি,
গ্রীক দার্শনিক এরিস্টটলের
মহান বাণীর মতো,
জীবন্ত একটি স্বপ্ন নিয়ে।
সেই স্বপ্নে শুধুই তুমায় ভালোবাসি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।