এক পায়ে নুপুর অদৃশ্য শিকল অন্য পায়
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ১৯-০৪-২০২৪

ভালোবেসে প্রেমের শিকল পরিয়েছিলাম,
তুমার নুপুর পরা পায়,
তুমি সাচ্ছন্দ্যে সে শিকল গ্রহণ করেছিলে,
মেনে ও নিয়েছিলে,
আমার ভালোবাসার অত্যাচার।।
প্রবল বিশ্বের সাথে ও বলেছিলে,
যে যাই বলুক,
যতো বাধাই আসুক,
তুমি শুধু আমার।
প্রতিজ্ঞাবদ্ধ ও হয়েছিলে,
সারা জীবন ভর বন্দী হয়ে থাকবে
আমার হৃদয়ের খাঁচায়।


তুমি আনন্দে মতে উটেছিলে,
হেসে গেয়ে বেড়িয়েছিলে
আমার হৃদয়ের আঙ্গিনায়।
ঠোঁটের কোণে মিষ্টি হাসি লোকিয়ে বলেছিলে
একপায়ে নুপুর অদৃশ্য শিকল অন্যপায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।