হে কবি
- সৌরভ হালদার ২০-০৪-২০২৪

হে কবি
এসকেএইচ সৌরভ হালদার

হে কবি কেন তুমি
বসন্তের শুধু সাড়া দাও
বসন্ত ডাকে , কোকিল
ফুটে ফুল সেজন্য তোমায় এত মহড়া।

আমি শীত যা তোমাকে দিই
সকালবেলার মিষ্টি কুয়াশা
তাহলে আমাকে কেন নেওনা
তোমার ওই কবিতায় ।

তোমার ছন্দে দিয়েছি আমি
কত প্রকৃতি কত দৃশ্য তবুও
ওই ফাগুন তোমাকেলুকিয়ে রেখেছে
মনোহর দৃশ্য এক কল্পনার রাজ্যে।


ছুটে চলা অন্য ঋতু
তোমাকে কি এমন ব্যর্থতা এনে দিয়েছি ?
যেটা তোমার কবিতার ছন্দে
আমাকে লিখতে হয় না!

আমাদেরও ইচ্ছে হয়
কবিতার ছন্দে ছন্দে থাকতে
মানুষের মুখে ফুটন্ত ওই মধুর হাসি দেখতে
হে কবি তুমি কেন এমন মোহরা করো ফাগুন আর বসন্ত কে নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।