পুরোনো হেসে উঠে নতুনরে দেখে
- Chowdhury fahad ১৯-০৩-২০২৪

নতুন কবিতা রচিত হয়
নতুন কারো হাতে
নতুনত্বের আবেশে ঘিরে রাখে সবাইকে
নতুনের মায়ায় নতুন সাজায়
নতুন নিয়ে মাতামাতি
পুরোনো কবিতা পুরোনো হয়ে
পড়ে থাকে ধুলোয়
নতুনের প্রতি বাড়াবাড়ি দেখে
সেও হাসে চুপটি করে
একদিন সেও এমন ছিলো সবার আদর মায়াতে
অমনি যখন পুরানো হল কেউ তো খোঁজেনা আর তাঁকে ধুলোর মায়ায় তার জীবন ধুলোর মাঝো বসবাস
ধুলোতেই জীবন-যাপন
ধুলোয় ধুলিষ্যাৎ ।
মানুষ নামের প্রানী আমরা
নতুন নিয়েই মেতে থাকি
কখনো বা ভুল করে পুরোনোকে মনে রাখি?
স্বার্থপর সবাই আমরা সবার আগে নিজেরটা দেখি
নিজের বেলায় ভুল করেও হয়না
ভুল পরের বেলায়ই যত ভুল?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

Fahadh
২৪-১০-২০১৯ ১৪:৫৩ মিঃ

ধন্যবাদ ওয়াসিমুল বারী অন্তর

Fahadh
২৪-১০-২০১৯ ১৪:৫২ মিঃ

ধন্যবাদ মোঃ আব্দুল্লাহ আল মামুন। জ্বি দোয়া করবেন।

almamun1996
২২-১০-২০১৯ ২২:৩৪ মিঃ

ভালো, আরো কবিতা অনুশীলন করুন৷ সুন্দর হয়েছে

wasemul
২২-১০-২০১৯ ১৯:২৬ মিঃ

অসাধারণ

Fahadh
১৮-১০-২০১৯ ২০:৩৩ মিঃ

কমেন্ট করে কেমন হল জানাবেন প্লি।