মনে মনে ভালবাসি
- হাসান আল মাহদী ২৩-০৪-২০২৪

আমার হৃদয়ে ভালবাসার শব্দ দিয়ে
গোপনে মালা গেথে যায় তোমাকে নিয়ে,
তোমার কোটি কোটি শব্দের ভীড়ে
যেন সেগুলো হারিয়ে যাচ্ছিলো
তবুও পাশ থেকে বলেছি -
মনে মনে তোমাকে ভালবাসি,
তারপরও তুমি বুঝতে পারো নি।

তোমার চেনা মেঠো পথে হেটেছি
একলা দাড়িয়ে অপেক্ষার প্রহর গুনেছি
তুমি আসবে বলে-
ঝরে পড়া শিউলি ফুল দিয়ে মালা গেথেছি
তোমার কোপাতে গুজিয়ে দিব বলে
দূর থেকে ইশারায় ডেকেছি
তারপরও তুমি বুঝতে পারো নি।

যেদিন তুমি বুঝতে পারবে
অঝোর ধারায় কান্না করবে
সেদিন আর দুঃখ বোঝার রইবে না কেহ
নিস্তব্ধ পড়ে রবে নিথর দেহ।
তুমি চাইবে একটু ভালবাসা পেতে
হয়তো তখন আমি থাকবো না
চলে যাব, না ফেরার দেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।