পয়দা দিনের শুভেচ্ছা
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

শরতী ফুলের কোমল ছোঁয়াও হাওয়ায় হাওয়ায়
ত্রয়োদশ কার্তিকের বিকেলের সূর্য-কিরণ মালায়,
যেনো বিকেলটা ভরে যাবে রংধনুতে,
পাখি সব ধরবে গান তোমার হৃদয় রাঙ্গাতে।
.
সাঁঝেরবাতি কেটে যাবার পর অপ্রত্যাশিত চাঁদ
জ্যোস্না বিলাতে বিলাতে ফুরিয়ে দিবে রাত,
যত ফুল, সৌরভ ছড়িয়ে দিবে তোমার জানালায়
কান পেতে শুনিও, জোনাকিরাও গান গায়।
.
ঝড়-বৃষ্টি, তুফান আজ কোথাও হবে না
কলহ-বিবাদ, দঙ্গল কোথাও বাঁধবে না।
পাহাড়, পাথর, ঝর্ণা, রূপোলী চাঁদ আর তারা
নদী-সমুদ্র, চেনা অচেনা গ্রহ, নক্ষত্র সব দিশেহারা।
.
পৃথিবীও যেন ভুলে গেছে সব, যত ছিলো ঋণ
তার বুকের ধুলো প্রথম গায়ে মেখেছিলে যেদিন,
সেই দিন ছিলো তোমার প্রথম কাঁন্নার দিন,
তোমার জন্মদিন, শুভ জন্ম দিন, শুভ পয়দা দিন।
কেউ ভুলি নাই, ভুলবো না রে কোন দিন
জীবনে তোমার অযুত-লক্ষ বার আসুক এই দিন।
-----------------
২৮.১০.১৭ইং
উৎসর্গঃ মিষ্টি আপু

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৯-১০-২০১৯ ০১:০৩ মিঃ

শুভেচ্ছা। ভালো ছিলো

Tanvi
২৮-১০-২০১৯ ০৮:০১ মিঃ

শুভেচ্ছা