সেরা প্রেমিকা
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

আজও গিয়েছিলাম ছুটে
তার ঘরে, তাকে দেখবো বলে
সে ছিলোনা ঘরে, মেজ মেয়ের বাটে
গিয়েছিলো ক্ষনিক আগে চলে।

তার হাতে সাজিয়ে দেওয়া পান
আজ জুটেনি ভাগ্যে মোর
ব্যর্থ হয়েছিলো মনের টান
হৃদয়ে উঠেছিলো ভীষণ ঝড়।

ব্যর্থ মনে ফিরে এসে
মামীর সাথে গল্প করছি যখন
চেনা কণ্ঠে নামটা কানে এলো ভেসে
সারা দেহ দিয়েছিলো শিহরণ।।

মেয়ের বাড়ি থেকে ফিরে
শুনেছিলো যখন- এসেছিলাম আমি
তিন পায়ে ধিরে ধিরে
নিজেই এলো আমায় দেখতে তিনি।।

আজ বুঝলাম ভালোবাসি যতখানি
তার থেকে অনেক ভালোবাসেন
তিনি, নানীর বড় জা' নানী
তা না হলে; কোন টানে ছুটে এলেন?

মাওলার কাছে করি ফরিয়াদ
শত বসন্ত ফুটাক তার ফুল
আমার প্রিয়তমার সাথ,
ক্ষমা করো জীবনের সব ভুল।।
-------------------
০৬/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-১১-২০১৯ ১৪:০৮ মিঃ

ভালো থাকুক তিনি....