তাঁকে মাঠেই চাই
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

কোন সুরা পান করে সে
নির্বাচনে এলো
মেলেনা যে কোন হিসাব
মাথা এলোমেলো।।

কতকিছু আছে যে তার
কত খ্যাতি যশ!
নিজের পায়ে কুড়াল মেরে
একি! করছে বস?

দেশের সেবা করার মতো
দরদ আছে যার
কাঁদামাখা ভোটের খেলায়
যাওয়ার কি দরকার?

বাঙালী তাঁকে শ্রদ্ধা করে
বিশ্ববাসীও চেনে
খেলার মাঠেই দেখলে তাঁকে
শান্তি পাই যে মনে।।

ক্রিকেট খেলেই বাংলাদেশকে
গর্বিত করুক বিশ্বে
রাজনীতির ওই নোংরা কাব্যে
যেন না আসে আর সে!
-----------------
১১/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১১-১১-২০১৯ ০৭:৩৪ মিঃ

মাশরাফিকে নিয়ে লিখা কবিতা----