রাতের কাছে মিনতি
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

মাঝে মাঝে ইচ্ছে করে
রাতের সাথে গল্প করি, বলি-
কত দুঃখে তুমি এতো কালো?
কত ব্যথা নিয়ে তুমি
দিন শেষ করে ঘুমাতে যাও?
ও রাত, সূর্যের আলো কি জ্বালিয়ে দেয়
তোমার মনের মান-অভিমান, ব্যথা-কষ্ট?

আমার তো ব্যথাগুলো কমেই না
দিন দিন বেড়ে হয় পাহাড় সম
নির্ঘুম ভাবে কাটিয়ে দেই জীবন সময়
তোমার সাথে, অথচ;
তুমি কখনোই চাওনা দুটো কথা কইতে
আমার সাথে_
কিভাবে চেপে রেখো সব!

এসো না, মুখ ফুটে কষ্টগুলো জানাই
দুজন দুজন কে, কিছুটা ব্যথা
কমে যাক দুজনের মন থেকে।
------------------
১১/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
১২-১১-২০১৯ ১২:০২ মিঃ

সুন্দর ভাবনা, ভালো লাগলো

wasemul
১২-১১-২০১৯ ০৭:১৩ মিঃ

শুভকামনা প্রিয় কবি

Tanvi
১১-১১-২০১৯ ১০:৪২ মিঃ

তুমি কখনোই চাওনা দুটো কথা কইতে
আমার সাথে_
কিভাবে চেপে রেখো সব!