মৃত সৈনিক!
- নূরহোসেন - মিরর ২৮-০৩-২০২৪

হৃদয়ের সম্রাজ্য ভেঙ্গে চৌচির
প্রেমিক সৈনিক জেতার নেশায় মরিয়া,
শক্ত করে ধরে আছে ভরসার নামে
একটি ছলনার খোলা তলোয়ার।

মনের সিংহাসনে একজনেই বসবে
সেই একমাত্র বসার যোগ্য,
রানী সে তো বুঝেনা চতুর মন্ত্রীর কুটচালে ভ্রান্ত,
নিমিষেই দখল হয়ে যাচ্ছে রাজ্য-ক্ষমতা
আমি একা সেনাপতি কিবা করতে পারি?
পালন করছি রানীর হুকুম পাকা ধানে মই দাও।

মন্ত্রীর চক্রান্তে এক হয়েছে উজির নাজির, গোমস্তা পেয়াদা
আমি একা নিরুপায় ভাবছি দো-টানা,
রানীকে ভালবাসি, ভালবাসি রাজ্য,
খামখেয়ালী রানী মন্ত্রীর ইশারায় ব্যস্ত!

বুঝতে পারছি ভীষন যুদ্ধ হবে....
চক্রান্তকারীদের হাতে আমি হবো খুন,
রানী বুঝবে নিজের গুরুতর ভুল,
ঢাক ঢোল পিটিয়ে মন্ত্রী হবে রাজা,
রানী হবে মন্ত্রীর সহধর্মিনী!
আমার বেওয়ারিশ কবরের চারদিকে
বেড়ে উঠবে বন্য লতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।