র ন বী র
- ওয়াসিমুল বারী অন্তর - আল্লাহ যাদের গান ২৩-০৪-২০২৪

তুমি রনবীর , তুমি উন্মাদ বঙ্গবীর।
জীর্ণসীর্ণ তোমার অধর , তুমিই ক্লান্ত ভূ অনড়।
আলো কালো বীরের বেশে , যাথাই তুমি দাড়াও ।
কাপুরুষরা পালিয়ে যায় , আলো তোমার ছড়াও।
অংশ তোমার ব্যস্ত হওয়ার জোয়াড়ে
কোন ডাকেতে উড়ছে যে পাল , মাথা তোদের নোয়ারে।
ছিরা পালে ভাঙ্গা তরি ঢেউ এর বাঁকে বাঁকে
আসছে যে পাল শত্রু সেনা যুদ্ধের যাওয়ার অপ্রাণে।
হীম শীতল আর রুদ্র গরম তোর ডাকে আজ মুঠলে ,
রণবীর আজ ক্ষীপ্র তোদের অঙ্গনে আর ভাঙ্গনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHAKEEL
১৮-০৬-২০২০ ১৫:২২ মিঃ

চমৎকার বিদ্রোহের কবিতা!