ফিরে পাবা
- মোঃ মুসা ১৯-০৪-২০২৪

ভুলে যাওয়া মানুষ টাকে আড়াল-থেকে চাহে
বদলে যাওয়া মানুষ টাকে ফিরে পাবা নহে
দূরে গেলে দূরত্ব নয় এক মিনিটের পথ,
মন থেকে কেউ সরে গেলে কাছ থেকেও তত।

বদলে যাওয়া মানুষ গুলোর কি অকারণ দায়!!
তাঁতে কিছু স্বার্থ থাকো জীবনের অধ্যায়।
হৃদয় মাখা আপন জনে কেমনে যেপর হয়,
বন্ধু সকল সঙ্গ দোষেই বাহুল্যে- তার ক্ষয়।

কারন যখন অকারণের সেই বেড়া বেঁধে বয়,
চিরহরিত্ দুপাশ ছিঁড়ে হঠাত্ ডুবে ধায়।
ভুলে যাওয়া স্মৃতির পাতা মন থেকে কেউ মুছেনা,
পাতাল পুরের খনিজ যেমন ডুবে থেকে ডুবেনা।
স্মৃতি টুকু মাখে মধুর স্মৃতি টুকু বিধুর,
স্মৃতি মতো কপালের টিপ ফুল শয্যার সিধুর।।
স্বরবৃত্তে ছন্দ//

-মুসা ইসলাম শুভ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।