হে প্রিয়তমা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রেম কাব্য ২০-০৫-২০২৪

01/04/2016
01:20 AM ,
তাকিওনা ওগো এমন করি
লজ্জায় শিহরিত হই,
এ প্রণয়ে প্রণতি হইবে_
যদি প্রেম লিলাতে আবির্ভুত হই।
হে প্রিয়তমা সরলা
আজি বুঝিয়া লও হে প্রেমি,
আমি নইকো আমার মাঝে_
আমার মাঝে তুমি।
আজি নিদ নাহি
আখি দুটি পাতে,
ঘুম হরিয়াছে মোর_
তব হেরি কল্পনাতে।
হে প্রিয়তমা আজি বুঝিয়া লও
কার লাগি সাজায়েছি এ কুঞ্জ,
কার বা নাম জপিছে এ মন_
কার সাধনায় এ মঞ্চ।
নিদ্রাহীন এ নিশীত জাগা
শুধু তোমারি দর্শনে,
লাজ লজ্জা ধুলায় লুটায়ে_
তাকায়েছি তোমার নয়নে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।