দেশের ছড়া
- মোঃ মুসা ২৮-০৩-২০২৪

ওগো, আজি নবীন জাতি জানো নাকি দেশের কথা?
রক্ত দিয়ে প্রাণ ঝরিয়ে পেয়েছিযে এই সবুজ দেশ।
ত্যাগের সাথে রণবীরে লড়ছে সকল বীরের সেনা,
সেই শহিদের কতো মূল্য জল সমুদয় থাকে দেনা।
কৃষক মজুর চাকরিজীবী তরে তরে জাপিয়ে পড়ে,
স্বদেশটাকে করল তবে আজকে যেন সবার তরে।
লাখ লাখো বীর শহিদে ঝাঁপিয়ে পড়ে দেশের তরে
ভাই হারিয়ে বোন হারিয়ে কত স্বজন নিলো ওরে।
মাঠ পুড়েছে ওই ঘরবাড়ি পাকের ছিলো নির্দয়া মন
রক্তে ফেলে কুস্তি হলো বাঙালিসে এক জীবন পণ।
দেশের তরে মহা নায়ক ডাক দিল যে মুক্তির ডাক,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।