নাট্যশালা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - নীতি কাব্য ২৬-০৪-২০২৪

০৪/০৫/২০১৮
১১ঃ০৬ রাত্রি
,
একফোটা অশ্রুর কত দাম?
অবিরাম ঝরছে বেলা অবেলা!
আর্তনাদ সানগ্লাস ভেদ করেনা
কর্নধারে পৌঁছায়না চিৎকার

কি অপূর্ব সজ্জিত নাট্যশালা
পালাক্রমে একে একে আসে
,
দেখিয়ে যায় নিজের অভিনয়।
পাগলের পাগলামিটাও সাজানো
ভিখেরি হয়ে দ্বারে দ্বারে চাওয়া
অভিনয় টা কিছুক্ষন পর হাওয়া,
সকাল হলো,পূর্বের মতই সব
ক্যারেকটার বদলে যায়না

আসেনা নবনায়কের নায়িকা
তবু থেমে থাকেনা অভিনয়ের মর্ম,
কেউ বলেনা কাট কাট
চলছে অবিরাম নাট্যকর্ম

সম্মানের ভয়,কি বলবে লোকে?
না খেয়ে মরে যাওয়া জীবন্ত নয়
এটা হলো শেষ অভিনয়

ভোগবিলাসি সুউচ্চ অট্টালিকা
চৌধূরি বংশের মহল মল্লিকা
,
বিলাসবহুল সর্বোৎকৃষ্ট গাড়ী
-
প্রাচুর্য্যের ভেতর গড়ে উঠা অহমিকা
কি অপূর্ব নাট্যমঞ্চের নাট্যকলা।
প্রানোচ্ছল প্রতিচ্ছবি নিজেকে দেখা
কখনো আবার নিজেকে নিয়েই ব্যখ্যা,
অভিনয়ের কারুশিল্পে একেক জনের একেক আখ্যা
কি অপূর্ব সজ্জিত নাট্যশালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।