শৈত্যপ্রবাহ
- মোঃ মুসা ২৫-০৪-২০২৪

ভীষণ শৈত্যপ্রবাহে থরথরে কাঁপি,
শীতের পোশাক দিয়া হাতপা টা মাপি।
ভীষণ অভাব এই শীতের পোশাক,
হাড় বলে হিমশিম মুখ চাপি রাখ।

শিশু আর বুড়োজনে শীত পায় টের,
অঙ্গে বাঁধে যত জট শীত করে ঘের।
রক্তের জমাট ছিড়ে হাতপা চ্যারায়,
হিমহিম শৈথিল্যর চাপিয়ে বেড়ায়।

গুরুজন বুড়োজন রাখি আজ খোঁজ
শৈত্যপ্রবাহের অঙ্গে বন্ধ হল সোর্স।
ভাবিলে হইবে কভু নিজেরও প্যারা,
ভাবিতে হইবে আর পথ লোক ক্যারা।

গরীব অনাথ যারা কুঁড়ে খায় বাসি,
কোথায় মাথা গুজায় এই আস্তা বাসী।।

ছন্দ পায়ার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।