আমি বিজয় দেখেছি
- হাসান আল মাহদী ২০-০৪-২০২৪

আমি বিজয় দেখেছি
বীর বাঙালি গর্বিত মায়ের
লড়াকু সন্তানদের চোখে,
যারা শত্রুর কাছে মাথা নত না করে
অলৌকিক স্পর্ধা দেখিয়েছে রণাঙ্গনে।

আমি বিজয় দেখেছি
দীঘল দিঘীর শাপলার জলে
কিংবা তেরোশত নদীর কুলে কুলে,
যারা পতপত করে উড়িয়েছে নতুন পতাকা
দীপ্ত স্লোগান "জয় বাংলা" বলে।

আমি বিজয় দেখেছি
এই বাংলার আটষট্টি হাজার গ্রামের
প্রত্যেক পরতে পরতে,
যেখানে হিংস্র দানব, দেশদ্রোহীদের আক্রমণ
বারবার পরাভূত হয়েছে।

আমি বিজয় দেখেছি
দরিদ্র রহিমার ছনের ঘরে
এই বঙ্গের রাঢ়, গৌড় অঞ্চলে,
যেখানে শান্ত খোকা- খুকিরা
মায়ের আচলে একটু শান্তির পরশ খুজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।