এগিয়ে যাও
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

যদি সত্যের পথে চলতে চলতে
সন্ধ্যা নেমে আসে,
গভীর আমানিশা ভর করে
তবে ভয় পেওনা পথিক,
এগিয়ে যাও সম্মুখ পানে
আলোর মশাল জ্বেলে নির্ভয়ে।

রাতের তিমির ঠেলে পারি দিতে হবে
নতুন দিগন্তে নতুন গন্তব্যে,
যতই বাধা আসুক কাছে
যতই শাসনের শিকল পড়িয়ে দিক
অবৈধ ক্ষমতার দাপটে,
ভাঙতে হবে বুকে সাহস নিয়ে।

রাত্রির নিস্তব্ধতা, গভীরতা দেখে
থেমে যেওনা পথিক,
রাত্রিকে সঙ্গী করে এগিয়ে যেও নির্ভীক
স্মরণ রেখো, আধার যত গভীর হবে
নতুন ভোর দেখতে পাবে
সূর্য উদিত হবে সুখের আলো নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।