জাঁহাপনার জন্মদিন
- এস আই তানভী ১৮-০৪-২০২৪

.
শুভ জন্মদিন------
শুভ জন্মদিন জাঁহাপনা, মনের ময়ূরটা উড়ে
চলে গেলে বাঁধা ছিড়ে, আপনার ঘরে
গল্প করার তরে----

গল্প করার তরে আপনার পাশে বসবো কিছুসময়
সেই সময় টা সকাল থেকে মিলে যাবে সন্ধ্যায়।
তবু থাকবে উতলা মন----

তবু থাকবে উতলা মন, চাইবে আরো অধিক সময়
জীবন ফুরিয়ে গেলেও যার হবে না যে ক্ষয়।
ভাবছেন আমি পাগল---

ভাবছেন আমি পাগলো, সেতো আপনিই বানালেন
বিনাসুতার মায়া জালে আপন করে নিলেন।
তাই তো যখন তখন----

তাইতো যখন তখন, কারণ অকারণে মন যদি হয় ভার
হিয়ার মাঝে কালো টিয়া করে যদি তোলপাড়
তখন আপনার কথা ভেবে-----

তখন আপনার কথা ভেবে একলা একলা হাসি
অথৈ সুখের মাঝে একলা একলা ভাসি।
শুভ জন্মদিন-----

শুভ জন্মদিন, জানতে পেরে মনময়ূরের পেখম তুলে
ফেসবুকের সব বন্ধুদের জানিয়ে দিলাম বলে।
জাঁহাপনা আপনি-----

জাঁহাপনা আপনি, বেঁচে থাকুন হাজার বছর
নিতে থাকুন, অভাগা প্রজাদের ভালোমন্দ খবর।
এটাই বিশেষ দাবী----

এটাই বিশেষ দাবী------ আর কিছু বলার নাই
সবার শেষে অনেক অনেক শুভেচ্ছা জানাই।
এবার নিলাম-----বিদায়।।
--------------------
০৫/০১/১৮ইং।
উৎসর্গঃ জাঁহাপনা (জহিরুল ইসলাম, ফেসবুক বন্ধু)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০১-২০২০ ০৮:২২ মিঃ

উৎসর্গঃ জাঁহাপনা (জহিরুল ইসলাম, ফেসবুক বন্ধু)